• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:০৩ পূর্বাহ্ন

খোকসায় সুন্দরবন ও বেনাপোল এক্সপ্রেসের স্টপেজ দাবি

Reporter Name / ৩৭ Time View
Update : রবিবার, ৫ নভেম্বর, ২০২৩

কুষ্টিয়ার খোকসা রেলওয়ে স্টেশনে সুন্দরবন এক্সপ্রেস ও বেনাপোল এক্সপ্রেসের স্টপেজ দাবি করেছেন এলাকার সর্বস্তরের জনসাধারণ। জেলাবাসীর স্বপ্ন ছিলো ট্রেনে করে ঢাকায় যাওয়ার। পদ্মা সেতু দিয়ে ট্রেন চলাচল করবে সেই স্বপ্ন পুরণ হয়েছে এই জেলার মানুষের। ট্রেন চালুর আনন্দের পাশাপাশি ক্ষোভেরও সৃষ্টি হয়েছে খোকসাবাসীর।

চলতি মাসের ২ তারিখ থেকে খোকসার ওপর দিয়ে পদ্মা সেতু হয়ে ঢাকা ও খুলনা সুন্দরবন এক্সপ্রেস ও বেনাপোল এক্সপ্রেস নামে ২ টি ট্রেন চলাচল শুরু হয়েছে। কিন্তু ট্রেন ২ টির খোকসাতে কোনো স্টপেজ রাখা হয়নি। ফলে আশাহত হয়েছে স্থানীয়রা। কুষ্টিয়া কোর্ট স্টেশন এবং রাজবাড়ী স্টেশনে স্টপেজ থাকলেও এই ২টি স্টেশনের দূরত্ব আনুমানিক ৬৫ কিলোমিটার। সেক্ষেত্রে মধ্যবর্তী কোনো স্টেশনে একটি স্টপেজ থাকলে তা সবার জন্য সুবিধাজনক হতো।

এখানে বিশেষভাবে উল্লেখ্য, রেলপথে খোকসা থেকে কুষ্টিয়ার দূরত্ব ২৫ কিলোমিটার এবং রাজবাড়ীর দূরত্ব ৪০ কিলোমিটার। এ সমস্ত দিক বিবেচনায় খোকসাতে অবশ্যই স্টপেজ প্রদান করা উচিত বলে দাবি করেন এই অঞ্চলের সবাই। খোকসাতে স্টপেজ রাখা হলে এই উপজেলার একটি পৌরসভা ও ৭ টি ইউনিয়নের মানুষের ঢাকার সাথে যোগাযোগ সুবিধাসহ ব্যবসাবাণিজ্যর প্রসার ঘটবে বলে মনে করেন সংশ্লিষ্টরা।

সুন্দরবন এক্সপ্রেস ও বেনাপোল এক্সপ্রেসের খোকসা রেলওয়ে স্টেশনে স্টপেজ প্রদান করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্ট কতৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন খোকসার সর্বস্তরের জনগণ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ