• রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন

কুমারখালীতে রেকর্ড পরিমাণ ভারী বৃষ্টিপাত

নিজস্ব সংবাদদাতা / ৩০ Time View
Update : শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

দেশের বিভিন্ন স্থানে গত কয়েক দিন ধরেই প্রচুর চলছে বৃষ্টিপাত হচ্ছে। কুষ্টিয়া কুমারখালীতে ভারী বৃষ্টিপাতে শহরের বিভিন্ন এলাকায় জলবদ্ধতার সৃষ্টি হয়েছে। বুধবার রাতে ও বৃহস্পতিবার ও শুক্রবার ভোর রাত পর্যন্ত ভারী বৃষ্টিপাতের ফলে কুমারখালী পৌর শহরের বিভিন্ন এলাকায় জলবদ্ধতার জন্য ভোগান্তিতে পড়েছে পৌরবাসী।
কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর, উপজেলা পরিষদ চত্বর, আবুল হোসেন তরুন অডিটোরিয়াম মাঠ, ফুলকুড়িঁ আইডিয়াল স্কুল চত্বর, কুমারখালী মহিলা কলেজ চত্বর, সেরকান্দি বালিকা বিদ্যালয়, কুমারখালী ফাযিল মাদরাাসা, পশুহাট এলাক, পৌর মার্কেটসহ শহরের বিভিন্ন ওয়ার্ডের জলবদ্ধতায় নাকাল হয়ে পড়েছে সবাই। জলবদ্ধতার ফলে জনগণ রয়েছে ভোগান্তিতে। শহরের পানি নিষ্কাশনের জন্য পৌরসভার তৎপরতা দেখা যায়।
এই বিষয়ে কুমারখালী পৌরসভার প্যানেল মেয়র এস এম রফিক বলেন, পুরাতন ড্রেনেজ ব্যবস্থার ফলে পানি বের না হওয়ার জন্য এই জলবদ্ধতার সৃষ্টি হচ্ছে। আধুনিক ড্রেনেজ ব্যবস্থার জন্য পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে, আর নতুন ড্রেনেজের কাজ সম্পূর্ণ হলে এই জলবদ্ধতার হাত থেকে জণগণ রক্ষা পাবে। হারুন অর রশিদ হারুনের কাছে জানতে চাইলে তিনি বলেন, বাড়ির আঙ্গিনা নিচু হওয়ায় সেখানে বৃষ্টির ফলে সাময়িক সময়ের জন্য পানি জমেছে। নতুন করে ড্রেনের কাজের জন্য টেন্ডার দেওয়া হয়েছে, কাজ শুরু হলে কুমারখালী পৌরসভার মধ্যে পানি জলাবদ্ধতা নিরসন হবে।
কুমারখালী আবহাওয়া জানায়, কুমারখালীতে রেকর্ড পরিমাণ ১০৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। গত তিন বছরের মধ্যে এই অঞ্চলে এতো বৃষ্টি হয়নি। রবিবার নাগাদ বৃষ্টির তীব্রতা কমতে পারে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ