• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

কুমারখালীর পদ্মার কোল থেকে ড্রেজার দিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন

নিজস্ব সংবাদদাতা / ৩৩ Time View
Update : রবিবার, ১ অক্টোবর, ২০২৩

কুষ্টিয়ার কুমারখালীর পদ্মা নদীর কোল থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করছে শরিফুল নামের এক ব্যক্তি। রোববার সরেজমিনে গেলে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের পর ভেকু দিয়ে ট্রাকটরে বালু বোঝায় দিতে দেখা যায়। উপজেলার মহেন্দ্রপুর পাকার মাথা এলাকায় এই অবৈধ বালু উত্তোলন দীর্ঘদিন চললেও প্রশাসন কিছুই জানেনা। অন্যদিকে অভিযুক্ত শরিফুল বলছে-সে নিজের জমি থেকেই বালু উঠাচ্ছে। প্রতিদিন এখান থেকে প্রায় ১৫ থেকে ২০ গাড়ি (টাক্টর) বালু তোলা হয় তিন বছর ধরে।
স্থানীয়রা জানান, বেশ কয়েকবছর যাবত জগন্নাথপুর ইউনিয়নের মহেন্দ্রপুর পাকার মাথা সংলগ্ন পদ্মা নদীর কোল থেকে শরিফুল নামের ব্যাক্তি ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। ড্রেজার দিয়ে বালু উত্তোলনের ফলে ইতিমধ্যে জনগুরুত্বপূর্ণ সড়কটি ঝুঁকির মধ্যে পড়েছে। প্রতিদিন বালু বোঝায় গাড়ি চলাচলের কারনে সড়কের বিভিন্ন স্থানে বড় গর্তের সৃষ্টি হয়েছে। যে কারণে যানচলাচলে বিপত্তি সৃষ্টি হওয়ায় জনদুর্ভোগ চরমে পৌঁছেছে।
ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের বিষয়ে শরিফুল ইসলাম জানান, তিনি নিজের জমির উপর থেকে বালু উত্তোলন করছেন। তিনি নিজেই সরকার, বালু উত্তোলনের বিষয়ে কারো কাছ থেকে তার অনুমতির প্রয়োজন নেই বলেও জানান।
এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমিরুল আরাফাত জানান, বিষয়টি তার জানা ছিলোনা। দ্রুত খোঁজ খবর নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ