• বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারী ২০২৪, ০১:৫৮ পূর্বাহ্ন

এশিয়া কাপের অষ্টম শিরোপা নিজেদের করেছে ভারত

অনলাইন ডেক্স / ৪০ Time View
Update : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়া কাপের ফাইনালে তাণ্ডব চালিয়েছেন ভারতীয় পেসার মোহাম্মদ সিরাজ। তার আগুন ঝড়া বোলিংয়ে মাত্র ৫০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা। আর এই রান ১০ উইকেট হাতে টপকে গেছে ভারত। সেইসঙ্গে এশিয়া কাপের অষ্টম শিরোপা নিজেদের করে নিয়েছে ভারত।

রোববার কলম্বোর প্রেমাদাসায় (১৭ সেপ্টেম্বর) টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক দাসুন শানাকা। বৃষ্টির কারণে ৪০ মিনিট দেরিতে শুরু হয় খেলা। বৃষ্টির পর খেলতে নেমে শুরুতেই বিপাকে পড়ে যায় শ্রীলঙ্কা। ভারতীয় পেসারদের তোপে ধুঁকতে থাকে লঙ্কান ব্যাটাররা। মাত্র ৮ রানের মধ্যে টপ অর্ডারের ৪ ব্যাটারকে হারায় লঙ্কানরা। পাথুম নিশাঙ্কা ৪ বলে ২ রান করেন। আর রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান কুশল পেরেরা, সাদিরা সাদিরা সামারাবিক্রমা, চারিথ আসালাঙ্কা।

একাই লঙ্কানদের ব্যাটিং লাইন আপ ধসিয়ে দেন সিরাজ। এরপরও উইকেট হারায় শ্রীলঙ্কা। দলীয় ১২ রানে ধনাঞ্জয়া ডি সিলভা ২ বলে ৪ ও দাসুন শানাকা রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান। শানাকাকে আউট করে পাঁচ উইকেট পূর্ণ করেন পেসার মোহাম্মদ সিরাজ। এরপর ক্রিজে আসা দুনিথ ভেল্লালাগেকে সঙ্গে নিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন কুশল মেন্ডিস।

তবে লঙ্কান শিবিরে আবারও আঘাত হানেন সিরাজ। দলীয় ৩৩ রানে ৩৪ বলে ১৭ রান করা মেন্ডিসকে বোল্ড করেন তিনি। মেন্ডিসের বিদায়ের পরেই ফিরে যান ভেল্লালাগে। এরপর দ্রুতই আরও দুই উইকেট তুলে নেন ভারতের বোলাররা। শেষ পর্যন্ত মাত্র ১৫ ওভার ২ বলে ৫০ রানে অলআউট হয় শ্রীলঙ্কা।

৫১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরু থেকেই মারমুখি ব্যাটিং করতে থাকেন দুই ওপেনার ইশান কিষান ও গুভমান গিল। লঙ্কান বোলারদের কোনো সুযোগ না দিয়ে রানের চাকা সচল রাখেন এই দুই ওপেনার। এই দুই ব্যাটারের ব্যাটে ভর করে ২৬৩ বল হাতে রেখে ১০ উইকেটের জয় পায় ভারত। ইশান ১৮ বলে ২৩ ও গিল ১৯ বলে ২৭ রানে অপরাজিত থাকেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ