• রবিবার, ১৯ মে ২০২৪, ০৪:০৮ পূর্বাহ্ন

দুর্দান্ত জয়ে এশিয়া কাপে টিকে রইল বাংলাদেশ

অনলাইন ডেক্স / ৩৬ Time View
Update : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়া কাপে টিকে থাকার লড়াইয়ে আফগানস্তানের বিপক্ষে মাঠে নামেন বাংলাদেশ। অবশেষে সেই আশা পুরণ হলো। ৯০ রানের বিশাল ব্যাবধানে রশিদ খানদের পরাজিত করেছে সাকিব বাহিনী।

রোববার (৩ সেপ্টেম্বর) পাকিস্তান লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে নিজেদের দ্বিতীয় ম্যাচেও টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরিতে ভর করে বড় সংগ্রহ পায় সাকিব বাহিনী। আফগান বোলারদের পাত্তাই না দিয়ে ৫০ ওভারে শেষে ৫ উইকেটে ৩৩৪ রানের সংগ্রহ করল বাংলাদেশ।

গত ম্যাচে অভিষিক্ত তানজিদ তামিমকে ড্রপ করে মেকশিফট ওপেনার হিসেবে নাঈম শেখের সঙ্গী করা হয় মেহেদি মিরাজকে। দুজনে ১০ ওভারে উপহার দেন ৬০ রানের ওপেনিং জুটি। মুজিব উর রহমানের গুগলি বুঝতে না পেরে বোল্ড হয়ে যান ৩২ বলে ৫ বাউন্ডারিতে ২৮ রান করা নাঈম।

৬ ওয়ানডের ক্যারিয়ারে এটাই তার সর্বোচ্চ স্কোর। তিন নম্বর পজিশনে চমক জাগিয়ে খেলানো হয় তাওহীদ হৃদয়কে। যিনি কোনো রান না করেই গুলবাদিন নাঈবের বলে স্লিপে ক্যাচ তুলে দেন। দ্রুত দুই উইকেট হারানোর পর মিরাজের সঙ্গী হন নাজমুল হোসেন শান্ত। দুজনে মিলে ইনিংস গড়তে শুরু করেন।

১১৫ বলে বাংলাদেশের স্কোর তিন অংক স্পর্শ করে। ৬৬ বলে ফিফটি তুলে নেন মিরাজ। অন্যদিকে শান্ত দারুণ ব্যাটিংয়ে ৫৭ বলে ফিফটি পূরণ করেন। আফগান বোলারদের হতাশ করে জুটি ছাড়িয়ে যায় একশ। একপর্যায়ে দুজনেই তুলে নেন সেঞ্চুরি। ১১৫ বলে ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন মেহেদি মিরাজ। পরে তিনি রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন ১১৯ বলে ৭ চার ৩ ছক্কায় ১১২ রানে। অন্যদিকে নাজমুল হোসেন শান্ত তার ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন ১০১ বলে ৯ চার ২ ছক্কায়।

এই টপ অর্ডার ব্যাটার ১০৪ রানে থামেন রানআউটের শিকার হয়ে। দুজনের তৃতীয় উইকেট জুটিতে এসেছিল ১৯০ বলে ১৯৪* রান। মুশফিকুর রহিম দুঃখজনকভাবে রানআউট হওয়ার আগে করেন ১৫ বলে ১ চার ১ ছক্কায় ২৫ রান। আরও একটি রানআউটের শিকার অভিষিক্ত শামীম পাটোয়ারী। ৬ বলে ১১ রান করে ইনিংসটাকে বড় করতে পারেননি। শেষদিকে অধিনায়ক সাকিব আল হাসানের ১৮ বলে অপরাজিত ৩২* রানে টাইগারদের স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ৩৩৪ রান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ