• শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

ট্রান্সফরমারের যন্ত্রাংশ চুরি

নিজস্ব সংবাদদাতা / ৫০ Time View
Update : মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

কুমারখালীতে পল্লী বিদ্যুতের একটি ট্রান্সফরমারের ভেতরের যন্ত্রাংশ চুরি হয়েছে। তবে চুরি করে খোলস ফেলে গেছে চোরেরা। সোমবার রাতে উপজেলার যদুবয়রা ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মাঠে এ ঘটনা ঘটে। এতে প্রায় ৭০ হাজার টাকার ক্ষতি হয়েছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

পল্লী বিদ্যুৎ সূত্র ও এলাকাবাসী জানিয়েছেন, ১০ কেভিএ ধারণ ক্ষমতার ট্রান্সফরমারটির সাহায্যে গোবিন্দপুর মাঠে দুটি সেচ পাম্প চালানো হতো। রাতে বিদ্যুতের খুঁটি থেকে ট্রান্সফরমার নিচে নামিয়ে ভেতরের কয়েলসহ যন্ত্রাংশ নিয়ে গেছে দুর্বৃত্তরা। তবে খোলস ও মূল্যবান তেল ফেলে গেছে তারা। এতে সেচ নিয়ে বিপদে পড়েছেন শতাধিক বিঘা জমির মালিকরা।

সেচ পাম্পের মালিক মো. আকরাম হোসেন বলেন, তিনি সকালে সেচ পাম্পে গিয়ে দেখেন মাটিতে ট্রান্সফরমারের খোলস পড়ে আছে। তবে ভেতরে কয়েল নেই। এর সাহায্যে মাঠের শতাধিক বিঘা জমিতে সেচ দেওয়া হয়।

যদুবয়রা পল্লী বিদ্যুতের সাব-স্টেশন কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ট্রান্সফরমারের প্রায় ৭০ হাজার টাকার কয়েল চুরি হয়েছে। এ বিষয়ে থানায় মামলার প্রস্তুতি চলছে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকিবুল ইসলাম বলেন, লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ