• সোমবার, ২০ মে ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

কুমারখালীতে শিক্ষকদের অপমানে স্কুলছাত্রীর আত্মহত্যা – প্রধান শিক্ষকের উপর হামলা

নিজস্ব সংবাদদাতা / ৩৫ Time View
Update : মঙ্গলবার, ৮ আগস্ট, ২০২৩

কুমারখালীতে সিগারেট খাওয়াকে কেন্দ্র করে শিক্ষকদের অপমানে জিনিয়া খাতুন (১৪) নামে এক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে। সোমবার (৭ আগস্ট) বিকালে কুমারখালী উপজেলার কয়া ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের বাড়াদি গ্রামে এই ঘটনা ঘটেছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে প্রধান শিক্ষকের উপর হামলা হয়েছে। ছাত্রী জিনিয়া কুমারখালী উপজেলার বাড়াদির হঠাৎ পাড়ার জিল্লুর শেখের মেয়ে। সুলতানপুর মাহাতাবিয়া মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেনির ছাত্রী।
জিনিয়ার মামা জাহিদ বলেন, শিক্ষকরা বকাবকি ও অপমান করায় সে আত্মহত্যা করেছে। শুনেছি ওর বান্ধবী বা কোনো ছাত্রীরা সিগারেট খেয়েছে। সেটার ভিডিও ধারণ করে এক শিক্ষক। পরে কয়েকজন শিক্ষক জিনিয়াসহ কয়েকজন ছাত্রীকে অপমান করে। স্কুল থেকে এসে বিকাল ৪টার দিকে নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে জিনিয়া। কেউ কেউ বলছে সিগারেট খাওয়ার জন্য অফিসে ডেকে বকাবকি করে ও ভিডিও ধারন করে বাসাতে দেখাবে বলে ছাত্রীদের ভয় দেখায় বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক। এই অপমান সইতে না পেরে আত্মহত্যা করেছে জিনিয়া। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।
লাশের ময়না তদন্ত শেষে মঙ্গলবার দুপুরে বাড়ীর সামনে লাশ রেখে জানাযার সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ রশিদ বিশ্বাসসহ কয়েকজন শিক্ষক লাশের পাশে দাঁড়ালে সাবেক মেম্বার গাজীরুলের সাথে উত্তপ্ত বাক্যবিনিময় হয়। এক পর্যায়ে উপস্থিত জনতা প্রধান শিক্ষকের উপর হামলা করেছে। উল্লেখ্য সোমবার প্রধান শিক্ষক শিক্ষা অফিসে কাজ থাকায় স্কুলে উপস্থিত ছিলেন না। আহত শিক্ষক আঃ রশিদ বিশ্বাসকে কুমারখালী থানা পুলিশ উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় কুষ্টিয়াা সদর হাসপাতালে ভর্তি করেছে।
কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকিবুল ইসলাম আকিব বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। অপরাধীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ