• বৃহস্পতিবার, ১১ জুলাই ২০২৪, ০৯:১৪ অপরাহ্ন

ওমরাহ পালন করলেন প্রধানমন্ত্রী

মাহমুদ শরীফ / ৬১ Time View
Update : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

সৌদি আরব সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওমরাহ পালন করেছেন। তিনি মক্কা নগরীর কাবা শরিফে ওমরাহর আনুষ্ঠানিকতা পালনের সময় দেশ ও মুসলিম জাতির কল্যাণে দোয়া করেন। রোববার (৫ নভেম্বর) মধ্যরাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওমরাহর আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন। এ সময় ছোট বোন শেখ রেহানাও ওমরা পালন করেন। ওমরাহ পালন শেষে প্রধানমন্ত্রীকে রয়েল প্যালেসে নিয়ে যাওয়া হয়।

এর আগে মদিনায় মসজিদে নববীতে প্রিয় নবী হজরত মুহাম্মদের (সা.) রওজা জিয়ারত করেন প্রধানমন্ত্রী। তিনি মসজিদে নববীতে আসরের নামাজ আদায় ও ফাতেহা পাঠ করেন এবং বাংলাদেশের জনগণের পাশাপাশি সমগ্র মুসলিম উম্মাহর অব্যাহত শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করেন। এরপর মক্কার উদ্দেশে রওনা করেন। আজ সোমবার (৬ নভেম্বর) সৌদি আরবের জেদ্দায় আন্তর্জাতিক নারী সম্মেলনে যোগ দেবেন তিনি।

অরগানাইজেশন অব ইসলামিক কো-অপারেশনের (ওআইসি) জেনারেল সেক্রেটারিয়েটের সমন্বয়ে সৌদি আরব ৬-৮ নভেম্বর এ সম্মেলন আয়োজন করছে। প্রধানমন্ত্রী সম্মেলনে যোগ দিয়ে ভাষণ দেবেন। ওআইসি মহাসচিব হিসেন ব্রাহিম তাহা, ইরানের নারী ও পরিবারবিষয়ক বিভাগের ভাইস প্রেসিডেন্ট এনসিয়েহ খাজালি, ওআইসি নারী উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক ডক্টর আফনান আলশুয়াইবি ও সৌদি পররাষ্ট্রমন্ত্রী প্রিন্স ফয়সাল বিন ফারহানের সঙ্গে তার বৈঠক করার কথা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ