• বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ১২:৫১ অপরাহ্ন

বেলজিয়াম সফরকে সফল বলে বর্ণনা করলেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেক্স / ১০ Time View
Update : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গ্লোবাল গেটওয়ে ফোরামে (ডিজিএফ) যোগ দিতে তার সাম্প্রতিক বেলজিয়াম সফর অত্যন্ত সফল হয়েছে।

তিনি মঙ্গলবার (৩১ অক্টোবর) তার সরকারি বাসভবন গণভবনে ২৪ থেকে ২৬ অক্টোবর বেলজিয়াম সফরের ফলাফল সম্পর্কে এক সংবাদ সম্মেলনে বলেন, ‘এই সফরের কারণে ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) সাথে অংশীদারিত্ব একটি নতুন উচ্চতায় পৌঁছেছে।’

শেখ হাসিনা বলেন, জিজিএফে তার অংশগ্রহণ বাংলাদেশের নবায়নযোগ্য জ্বালানি, সংযোগ, শিক্ষা ও গবেষণা, ডিজিটাল অবকাঠামো এবং চিকিৎসা সরঞ্জাম উৎপাদনের জন্য নতুন দ্বার উন্মোচন করেছে।

তিনি বলেন, ‘এই সফরের মাধ্যমে আমি আশা করি, বেলজিয়াম ও লুক্সেমবার্গের সাথে দ্বিপক্ষীয় সম্পর্ক আরো গভীর হবে এবং সহযোগিতার সুযোগ আরো বিস্তৃত হবে।’

বেলজিয়ামে তিন দিনের সরকারি সফর শেষে শুক্রবার সকালে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ব্রাসেলসে প্রধানমন্ত্রী ইউরোপীয় কমিশনের (ইসি) প্রেসিডেন্ট উরসুলা ভন ডার লেয়েনের আমন্ত্রণে ‘গ্লোবাল গেটওয়ে ফোরাম-২০২৩’-এ যোগ দেন।

ব্রাসেলসে অবস্থানকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইউরোপীয় দেশগুলোর নেতৃবৃন্দ, ইউরোপীয় কমিশন (ইসি), ইউরোপীয় বিনিয়োগ ব্যাংক (ইআইবি) এবং ইউরোপীয় পার্লামেন্টের সাথে একাধিক বৈঠক করেন এবং ফোরামের সাইডলাইনে এক কমিউনিটি রিসেপশনে যোগ দেন।

সূত্র : ইউএনবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ