• শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন

জামায়াত নেতা আকন্দ কারাগারে

নিজস্ব সংবাদদাতা / ২৩ Time View
Update : বুধবার, ২৫ অক্টোবর, ২০২৩

রাজধানীর উত্তরা পশ্চিম থানার নাশকতার মামলায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কমিটির প্রচার সম্পাদক অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

এদিন সকালে রাজধানীর উত্তরার ১৪ নম্বর সেক্টরের বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ও উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক শাহীদুল ইসলাম তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষ জামিন চেয়ে আবেদন করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার এজাহারে বলা হয়, ২০২২ সালের ১১ অক্টোবর উত্তরা পশ্চিম থানাধীন ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে জামায়াত শিবিরের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল করে জনসাধারনের চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি করে। এ সময় আসামীরা পুলিশের লক্ষ্য করে ককটেলের বিস্ফোরণ ঘটায় এবং ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। তাদের নিক্ষিপ্ত ইট পাটকেল ও লাঠির আঘাতে পুলিশ সদস্য আহত হয়। পরে নিজের জানমাল ও সরকারি সম্পদ রক্ষার্থে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ দুই রাউন্ড শটগানের কার্তুজ ফায়ার করলে জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের নেতা কর্মীরা দৌড়িয়ে পালিয়ে যাওয়া। পরে এ ঘটনায় উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ