• শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৪৬ অপরাহ্ন

কুষ্টিয়ায় বিএনপি’র ১৬ নেতা কর্মির নামে নাশকতা মামলা

নিজস্ব সংবাদদাতা / ২৪ Time View
Update : বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

কুষ্টিয়ায় জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৬ নেতা কর্মি সহ অজ্ঞাতনামা আরো ১০-১৫ নামে নাশকতার মামলা দায়ের করেছে বুষ্টিয়া মডেল থানার এসআই লাল চাঁদ আলী। সেই সাথে আলামত হিসাবে ১২ (বারো) টি অবিস্ফোরিত ককটেল, ১০ দশ) টি বাঁশের লাঠি এবং ০১ (এক) টি সিমেন্টের বার তৈরি বাজার করা ব্যাগ জব্দ করা হয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

মঙ্গলবার ১০ ই অক্টোবর বিকেলে কুষ্টিয়া মডেল থানায় এই মামলা দায়ের করা হয়। মামমলার এজাহার ভুক্ত আসামীরা হলেন, কুষ্টিয়া সদরের বটতৈল ইউনিয়নের কবুরহাট এলাকার হাজী হাজী রওশন আলী’র পুত্র মাজেদুর রহমান (৪৯), কুষ্টিয়া পৌরসভার থানা পাড়ার ২৪ জোয়ার্দ্দার সড়কের আতিয়ার রহমানের পুত্র কামাল উদ্দিন (৫২), কুষ্টিয়া পৌরসভার আব্দুর রশিদ এর পুত্র জুয়েল হোসেন (৪০) ও রুবেল হোসেন (৩৫), কুষ্টিয়া সদর উপজেলার ভাদালিয়া বেলঘরিয়া মন্ডল পাড়ার হাবিবুর রহমানের পুত্র আশরাফুল ইসলাম (২৬), কুষ্টিয়া মিরপুর উপজেলার পোড়াদহ বাজার এলাকার আনিসুজ্জামান এর পুত্র জিকু (৩৯)।

কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নের বাগডাঙ্গা এলাকার মৃত জহুরুল বিশ্বাসের পুত্র হুমায়ন (৪৫), কুষ্টিয়া পৌরসভার কমলাপুর (রেনউইক) এলাকার গোলাম মোস্তফার পুত্র সাইফ মোস্তফা (২৬), কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নের বল্লভপুর এলাকার মহিউদ্দিন মোল্যার পুত্র মিলন মোল্যা (৪৫), কুষ্টিয়া সদর উপজেলার আইলচারা ইউনিয়নের আমানতপুর এলাকার জালাল এর পুত্র নিজাম উদ্দিন (৪০), সদর উপজেলার আইলচারা ইউনিয়নের গোয়ালপাড়া (কবিরাজপাড়া) এলাকার আমজাদ কবিরাজ এর পুত্র হানিফ কবিরাজ (৩০), কুষ্টিয়া সদর উপজেলার বরিয়া এলাকার মৃত বেলায়েত এর পুত্র আব্দুল আওয়াল বাদশা (৪০), কুষ্টিয়া মিরপুর বালিয়াশিসা এলাকার জবেন মোল্যার পুত্র মিন্টু (৪৫), কুষ্টিয়া পৌরসভার আড়ুয়াপাড়া আব্দুল জব্বার রোড় এলাকার আবুল হোসেন’র পুত্র আব্দুল হাকিম (৪৫), কুষ্টিয়া পৌরসভার থানাপাড়া এলাকার রেজাউল ইসলাম এর পুত্র সজল হোসেন (২৭) এবং কুষ্টিয়া পৌরসভার ফুলতলা এলাকার কাজী আবুল কাশেম এর পুত্র কাজী জুরাইশ হোসেন (৪২) ।

এজাহার সূত্রে জানা যায়, ৯ ই অক্টোবর কুষ্টিয়া মডেল থানায় দায়েরকৃত ৭০১ নং সাধারণ ডায়েরী হলে কুষ্টিয়া মডেল থানার এক কিলোমিটারের মধ্যে ডিউটি করা কালীন বিকেল আনুমানিক ৪ টা ৩০ মিনিটের সময় কুষ্টিয়া মডেল থানাধীন এনএস রোডস্থ ১নং ইসলামিয়া কলেজ মার্কেটে শিশু গ্যালারী নামক দোকানের সামনে সাইটের সলিং রাস্তার উপর পূর্ব ঘোষিত সারাদেশ ব্যাপী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবীতে কুষ্টিয়া জেলার বিএনপির উদ্দ্যেগে বিক্ষোভ সমাবেশ শেষে কিছু উচ্ছৃংখল নেতা-কর্মীরা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনা ও যানবাহন ভাংচুর এবং অগ্নিসংযোগের মাধ্যমে রাষ্ট্রের সম্পদ ক্ষতি সাধন করিবার জন্য সমবেত হয়।

পরে পুলিশের উপস্থিতি টের পাওয়ার পর বিএনপি’র নেতা কর্মিরা দৌড়ে পালিয়ে যায়। পরে পুলিশের অভিযানে ঘটনা স্থল থেকে ১২ (বারো) টি অবিস্ফোরিত ককটেল, ১০ দশ) টি বাঁশের লাঠি এবং ০১ (এক) টি সিমেন্টের বার তৈরি বাজার করা ব্যাগ জব্দ করে কুষ্টিয়া মডেল থানা পুলিশ ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ