• রবিবার, ১৯ মে ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

হামাসের পর এবার ইসরাইলে হিজবুল্লাহর হামলা

অনলাইন ডেক্স / ৩৬ Time View
Update : রবিবার, ৮ অক্টোবর, ২০২৩

এবার ইসরায়েলি অবস্থান লক্ষ্য করে হামলা চালিয়েছে লেবাননের ইরান-সমর্থিত শিয়াপন্থী গোষ্ঠী হিজবুল্লাহ। আজ রোববার লেবাননের সামরিক-রাজনৈতিক সংগঠন হিজবুল্লাহর পক্ষ থেকে এই হামলার তথ্যের সত্যতা নিশ্চিত করা হয়। হিজবুল্লাহর ভাষ্যমতে, তারা একটি বিরোধপূর্ণ সীমান্ত এলাকায় ইসরায়েলি অবস্থানে বড়সংখ্যক আর্টিলারি শেল ও গাইডেড ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

হিজবুল্লাহর বরাত দিয়ে আজ রোববার এ তথ্য জানিয়েছে বার্তা সংস্থা এএফপি।

ফরাসি সংবাদমাধ্যমটি এক প্রতিবেদনে বলেছে, লেবাননের হিজবুল্লাহ এক বিবৃতিতে জানিয়েছে, ইসরাইল অধিকৃত লেবাননের শেবা খামারের তিনটি অবস্থানে আক্রমণ চালিয়েছে তাদের যোদ্ধারা। এই হামলায় বিপুল পরিমাণ কামানের গোলা ও গাইডেড (সুনির্দিষ্ট লক্ষ্যে আঘাত হানতে সক্ষম) ক্ষেপণাস্ত্র ব্যবহার করা হয়েছে।

ইরান-সমর্থিত হিজবুল্লাহ আরও জানায়, হিজবুল্লাহ শনিবার ফিলিস্তিনি সংগঠন হামাসের ইসরাইলের বিরুদ্ধে আকাশ, সমুদ্র ও স্থলপথে হামলার সঙ্গে একাত্মতা ঘোষণা করছে এবং তার অংশ হিসেবেই এ হামলা চালানো হয়েছে।

এর আগে সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, লেবাননের দক্ষিণাঞ্চলে কামানের গোলাবর্ষণ করতে যাচ্ছে ইসরাইলি সেনাবাহিনী। ওই অঞ্চল থেকে আসা হামলার প্রত্যুত্তরে পালটা হামলার চালানোর কথা জানায় তেলআবিব।

ইসরাইলি সেনাবাহিনী এক বিবৃতিতে জানায়, লেবাননের যে অঞ্চল থেকে হামলা চালানো হচ্ছে, তার জবাবে সেখানে পালটা গোলাবর্ষণ শুরু করেছে তাদের বাহিনী। তবে এ বিষয়ে বিস্তারিত আর কিছু জানা যায়নি।

হামাসের হামলায় এখন পর্যন্ত অন্তত ২৫০ ইসরায়েলি নিহত হয়েছেন। অন্যদিকে ইসরায়েলের পাল্টা হামলায় গাজায় ২৫০ জনের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ