• রবিবার, ১৯ মে ২০২৪, ১০:৫৩ অপরাহ্ন

বেড়েছে ব্রয়লার মুরগির দাম, নাগালের বাইরে গরুর মাংস

অনলাইন ডেক্স / ৪২ Time View
Update : শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩

রাজধানীতে গত কয়েক সপ্তাহ ধরে ১৮০ থেকে ১৯৫ টাকায় বিক্রি হওয়া মুরগী বিক্রি হচ্ছে ২১০ থেকে ২২০ টাকা। এ ছাড়াও বেড়েছে লেয়ার ও পাকিস্তানি মুরগীর দাম। তবে গরু ও খাসির মাংসের দাম অপরিবর্তিত আছে। প্রতি কেজি ৮০০ টাকা। যা নিম্নবিত্ত ও মধ্যবিত্তদের নাগালের বাইরে চলে গেছে।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর যাত্রাবাড়ী ও কারওয়ান বাজারে ক্রেতা-বিক্রেতাদের সঙ্গে কথা বলে এ তথ্য জানা গেছে।

এসব বাজার ঘুরে দেখা গেছে, ব্রয়লার মুরগী প্রতি কেজি ২১০-২২০ টাকা, লেয়ার ৩৪০-৩৫০ টাকা, পাকিস্তানি মুরগী ৩৪০-৩৫০ টাকা। গরুর মাংস ৮০০ টাকা, খাসির মাংস ১১০০ টাকা। গত সপ্তাহে এসব বাজারে ব্রয়লার মুরগি বিক্রি হয়েছে কেজি প্রতি ১৮৫ থেকে ১৯৫ টাকা দরে।

রাজধানীর হাতিরপুল বাজারে ২১০ টাকা ব্রয়লার মুরগী বিক্রি হলেও তার একটু পাশে বাটা সিগনাল-নিউ মার্কেট সড়কের দোকানগুলোতে ব্রয়লার বিক্রি হচ্ছে ২২০ টাকা। আবার রাজধানীর মুগদা, মান্ডা খিলগাঁও, মালিবাগ বাজারে ২০০ থেকে ২১০ টাকায় বিক্রি হচ্ছে ব্রয়লার মুরগী। একইভাবে বাজার ভেদে ৩৪০ থেকে ৩৫০ টাকায় বিক্রি হচ্ছে লেয়ার।

বিক্রেতারা বলছেন, পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ায় খুচরা বাজারেও ব্রয়লার মুরগির দাম বেড়েছে।

কারওয়ান বাজারের এক মুরগী বিক্রেতা বলেন, গত সপ্তাহের থেকে এই সপ্তাহে কেনা বেশি পড়েছে। তাই দামও বাড়তি। কম দামে পেলে তো আমাদের দিতে সমস্যা নাই।

তবে ক্রেতারা বলছেন, কারণ ছাড়াই নানা অজুহাতে বিক্রেতারা পণ্যের দাম বাড়িয়ে দিচ্ছেন। খুচরা বাজারে কোনো মনিটরিং না থাকায় এমনটি হচ্ছে বলে মনে করেন তারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ