• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন

ডেঙ্গু- মৃত্যু ছাড়াল ৮০০

অনলাইন ডেক্স / ৪৯ Time View
Update : শনিবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৩

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ১৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও দুই হাজার ৫৯৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। শনিবার (১৬ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে দুই হাজার ৫৯৮ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে ঢাকাতে ৮৮১ জন এবং ঢাকার বাইরে এক হাজার ৭১৭ জন। গত ২৪ ঘণ্টায় সারা দেশে মোট দুই হাজার ১৪৫ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকায় বিভিন্ন হাসপাতাল থেকে ৬৮৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতালে থেকে এক হাজার ৪৬১ জন ছাড়পত্র পেয়েছেন।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে পাঁচ জন ঢাকাতে এবং নয় জন ঢাকার বাইরে মারা যান। এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ৮০৪ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ঢাকাতে ৫৫২ জন এবং ঢাকার বাইরে ২৫২ জন মারা যান। চলতি বছরের ১৬ সেপ্টেম্বর পর্যন্ত মোট ডেঙ্গু আক্রান্ত হয়েছেন মোট এক লাখ ৬৪ হাজার ৫৬২ জন। এরমধ্যে ঢাকাতে ৭২ হাজার ৩৮৪ জন ও ঢাকার বাইরে ৯২ হাজার ১৭৮ জন।

চলতি বছরে এ পর্যন্ত মোট এক লাখ ৫৩ হাজার ৪২৮ ডেঙ্গুরোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এরমধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতাল থেকে ৬৭ হাজার ৬২৪ জন এবং ঢাকার বাইরে বিভিন্ন হাসপাতাল ৮৫ হাজার ৮০৪ জন ছাড়পত্র পেয়েছেন। বর্তমানে সারা দেশে মোট ১০ হাজার ৩৩০ ডেঙ্গুরোগী হাসপাতালে ভর্তি আছেন। ঢাকাতে চার হাজার ২০৮ জন এবং ঢাকার বাইরে ছয় হাজার ১২২ রোগী হাসপাতালে ভর্তি আছেন।

এতে আরও বলা হয়, চলতি বছরে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পাওয়ার হার শতকরা ৯৩ শতাংশ। হাসপাতালে ভর্তি থাকার হার ছয় শতাংশ এবং মৃত্যুর হার শূন্য দশমিক পাঁচ শতাংশ। গত বছরের ১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ৬২ হাজার ৩৮২ জন এবং ডেঙ্গু আক্রান্ত হয়ে মোট ২৮১ জন মারা যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ