• শনিবার, ১৮ মে ২০২৪, ০২:১১ অপরাহ্ন

কুষ্টিয়ায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময়

নিজস্ব সংবাদদাতা / ৩৬ Time View
Update : মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

কুষ্টিয়ায় বাংলাদেশ প্রেস কাউন্সিলের আয়োজনে ‘গণমাধ্যমে হলুদ সাংবাদিকতা প্রতিরোধ ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতা সম্পর্কিত সেমিনার ও মতবিনিয়ম’ সভা অনুষ্ঠিত হয়েছে।

১২ সেপ্টেম্বর, মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় দিকে কুষ্টিয়া সার্কিট হাউজ কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেমিনার ও মতবিনিয়ম সভায় প্রধান অতিথি ছিলেন, বিচারপতি ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম।

মূল প্রবন্ধ পাঠ করেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব শ্যামল কুমার চন্দ্র কর্মকার। স্বাগত বক্তব্য রাখেন, জেলা সিনিয়র তথ্য অফিসার মো. আমিনুল ইসলাম। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আব্দুল ওয়াদুদ ও কুষ্টিয়া অতিরিক্ত পুলিশ সুপার আবু রাসেল।

হলুদ সাংবাদিকতা রোধে মতামত তুলে ধরে বক্তব্য রাখেন, কুষ্টিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আনিসুজ্জামান ডাবলু।
সেমিনার ও মতবিনিয়ম কুষ্টিয়া জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি বিচারপতি ও বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান মো. নিজামুল হক নাসিম বলেন, গণমাধ্যম কর্তৃপক্ষ সংবাদকর্মী নিয়োগ দিলেও তাদের সাংবাদিকতার নীতিমালা সম্পর্কে কোন প্রশিক্ষণ দেন না। কেবলমাত্র একটি পরিচয়পত্র ধরিয়ে দিয়ে দায়িত্ব শেষ করেন। সাংবাদিকতার নীতিমালা মেনে চললে এদেশে হলুদ সাংবাদিকতার চর্চা বন্ধ হয়ে যাবে। তিনি বলেন, সাংবাদিক আন্দোলন ও সমাজকে কিভাবে জনগণের কাজে লাগাতে পারি সেজন্য সাংবাদিকদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে এবং হলুদ সাংবাদিকতা বর্জন করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ