• শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:২১ অপরাহ্ন

সরকার ডেঙ্গু নিয়ন্ত্রণে চূড়ান্ত ব্যর্থ: গণফোরাম

অনলাইন ডেক্স / ৪২ Time View
Update : সোমবার, ৪ সেপ্টেম্বর, ২০২৩

ডেঙ্গু নিয়ন্ত্রণে সরকার চূড়ান্ত ব্যর্থ উল্লেখ করে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছে গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু ও সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাড্‌ভোকেট সুব্রত চৌধুরী।

সোমবার (৪ সেপ্টেম্বর) এ বিষয়ে যৌথ এক বিবৃতিতে নেতৃদ্বয় ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, সরকারের দায়িত্বহীনতা, জনগণের প্রতি বেখেয়ালী মনোভাব ও বিশেষ ভাবে ঢাকার দুই মেয়রের চরম ব্যর্থতা দেশের ডেঙ্গু পরিস্থিতিকে ভয়াবহ পর্যায়ে নিয়ে গেছে। যেহেতু এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় তাই জনগণের স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা বিধানে কোনো তৎপরতা দেখা যায়নি।

বিবৃতিতে তারা আরও বলেন, আওয়ামী লীগ সরকারের ডেঙ্গু নিয়ন্ত্রণে চূড়ান্ত ব্যর্থতা দেশের স্বাস্থ্য খাতের পঙ্গুত্ব আবারও প্রমাণ করেছে। শুধু মাত্র ঢাকা সিটির ডেঙ্গু সারা দেশে ছড়িয়ে যাওয়ায় এবং দায়িত্বে অবহেলার দায়ে এই অযোগ্য স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকা সিটির দুই মেয়রের পদত্যাগের দাবী করছি। সেই সাথে ডেঙ্গু চিকিৎসা সকলের জন্য বিনামূল্যে নিশ্চিত করতে হবে।

নেতৃদ্বয় আরও বলেন, শেখ হাসিনা সরকারের অধীনে দেশের জনগণ অনিরাপদ। জনগণের কল্যাণে এদের ভূমিকা শূন্যের কোটায় নেমে এসেছে। লুটপাট, দুর্নীতিসহ নানান অপকর্মে লিপ্ত থেকে এই অবৈধ সরকার ভুলেই গেছে জনগণের জন্য সরকার, সরকারের জন্য জনগণ নয়। অতএব বাংলাদেশের জনগণের মুক্তির একমাত্র উপায় শেখ হাসিনা সরকারের পদত্যাগ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ