• বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

আইনজীবীর উপর হামলার প্রতিবাদে আদালত চত্ত্বরে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা / ৭৪ Time View
Update : বুধবার, ২৩ আগস্ট, ২০২৩

বুধবার দুপুর ২ টায় জেলা আইনজীবী সমিতি কুষ্টিয়ার আয়োজনে মঙ্গলবার আদালত প্রাঙ্গণে অ্যাড. আব্দুল্লাহিল মারুফ উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে নতুন বার ভবনের সামনে প্রায় দুই শতাধিক আইনজীবীর অংশগ্রহণে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাথে একাত্মতা প্রকাশ করে প্রতিবাদ কর্মসূচিতে অংশগ্রহণ করে সারা বাংলাদেশের আইনজীবীদের অধিকার এবং সুরক্ষা নিয়ে সোচ্চার প্রতিবাদী কণ্ঠ আইনজীবী সুরক্ষা আন্দোলন, কেন্দ্রীয় কমিটি এবং কুষ্টিয়া জেলা বার ইউনিট কমিটির নেতৃবৃন্দ।

কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক অ্যাড. শেখ মুহাম্মদ আবু সাঈদের পরিচালনা এবং সিনিয়র সদস্য ও অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাড. নিজাম উদ্দিনের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র আইনজীবী ও সাবেক সভাপতি, বিজ্ঞ সরকারি কৌসুলি অ্যাড. আ.স.ম আখতারুজ্জামান মাসুম, নারী ও শিশু আদালতের পি.পি. অ্যাড. আব্দুল হালিম, সাবেক সহসভাপতি ও নারী শিশু আদালতের সাবেক পি.পি অ্যাড. আকরাম হোসেন দুলাল, সাবেক স্পেশাল পি.পি অ্যাড. শরীফ উদ্দিন রিমন, জেলা আইনজীবী সমিতির সিনিয়র সহসভাপতি অ্যাড. তানজিলুর রহমান এনাম, সহসভাপতি অ্যাড. মনোয়ার হোসেন মুকুলসহ সিনিয়র নেতৃবৃন্দগণ।

এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন কুষ্টিয়া আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাড. হারুন অর রশিদ, কুষ্টিয়া জজ কোর্টের (নারী ও শিশু আদালত) পি.পি. অ্যাড. কাজী সাইফুদ্দিন বাপ্পী, (দুদক) পি.পি অ্যাড. আল মুজাহিদুল ইসলাম মিঠু, ইসলামী বিশ্ববিদ্যালয় ল এলামনাই এসোসিয়েশনের আহবায়ক অ্যাড. হাফিজুল ইসলাম মুনির। কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. হাসান রাজ্জাক রাজু, কোষাধ্যক্ষ অ্যাড. শাতিল মাহমুদ, সাবেক সাংস্কৃতিক সম্পাদক ও সহকারি সরকারি কৌসুলী অ্যাড. নাজমুন নাহার, সাংস্কৃতিক সম্পাদক অ্যাড. আব্দুস সাত্তার সাহেদ, গ্রন্থাগার বিষয়ক সম্পাদক ও আইনজীবী সুরক্ষা আন্দোলন কুষ্টিয়া বার ইউনিটের সিনিয়র সদস্য অ্যাড. সোহেলী পারভীন ঝুমুর, কুষ্টিয়া জজ কোর্টের সহকারি সরকারি কৌসুলি অ্যাড. মোনালিসা খাতুন আইনজীবী সমিতির জুনিয়র সদস্য ও আইনজীবী সুরক্ষা আন্দোলন কুষ্টিয়া বার ইউনিটের যুগ্ম আহবায়ক অ্যাড. জেমি খাতুন।

মানববন্ধন কর্মসূচি চলাকালীন কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া জেলা পরিষদের সাবেক সদস্য অ্যাড. শেখ মুহাম্মদ আবু সাঈদ বলেন, ” সম্মানিত জেলা প্রশাসকের কাছে দাবী আদালত চত্ত্বর সুরক্ষিত করতে জরুরি ভিত্তিতে উদ্যোগ নেওয়া হোক, সম্মানিত পুলিশ সুপারের কাছে নিবেদন আইনজীবীর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করুন।

সিনিয়র আইনজীবী অ্যাড. আকরাম হোসেন দুলাল বলেন, ” মস্তান, সন্ত্রাসী, ক্যাডাররা আমাদের অনুকম্পায় আইনি সুরক্ষা পেয়ে যদি আমাদের উপর হামলা করে আমাদের সমুচিত জবাব দেওয়া উচিৎ। আমরাও জানি আইনের আওতায় মাস্তানি করে কিভাবে তাদের শায়েস্তা করতে হয়, কড়া জবাব দেওয়া হবে “।

সংবাদ সংগ্রহকালীন এ প্রতিবেদকের প্রশ্নে – আইনজীবী সুরক্ষা আন্দোলন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক ও কুষ্টিয়া বার ইউনিটের সদস্য সচিব অ্যাড. পলল বলেন মঙ্গলবার আদালত চত্ত্বরে আমার সহকর্মী অ্যাড. আব্দুল্লাহিল মারুফের উপর কতিপয় সন্ত্রাসী মারাত্মক অস্ত্র দ্বারা হামলা করে। তার বেল্টে ছুরিকাঘাত প্রতিরক্ষা দেওয়ায় তিনি রক্তাক্ত যখন থেকে মহান আল্লাহর বিশেষ সুরক্ষা পান। এজাহার দায়ের হয়েছে মডেল থানায়, তদন্ত পূর্বক প্রশাসন ব্যবস্থা নিচ্ছে। সারা দেশে আদালত চত্ত্বরে এমন হামলা এমনকি হত্যার ঘটনা প্রায়ই ঘটছে। আইনজীবীরা সুরক্ষা না পেলে সাধারন মানুষ কিভাবে আইন ও আদালত দ্বারা সুরক্ষিত হবে। অবিলম্বে আইনজীবী সুরক্ষা আইন চাই এই দেশে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ