• শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০২৩, ১২:২৫ অপরাহ্ন

এরকম ভয়াবহ অবস্থা আমরা কখনো কল্পনাও করিনি : মির্জা ফখরুল

নিজস্ব সংবাদদাতা / ২০ Time View
Update : মঙ্গলবার, ২২ আগস্ট, ২০২৩

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, একটা কঠিন সময়ের মধ্যে আমরা বাস করছি। এরকম ভয়াবহ অবস্থা আমরা কখনো কল্পনাও করিনি। প্রতিটি মুহূর্তে প্রতারণার মধ্যে দিয়ে চলছে রাষ্ট্র।

মঙ্গলবার দুপুরে কাকরাইল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মুক্তিযুদ্ধে’র অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির চেয়ারম্যান মরহুম কাজী জাফর আহমদ-এর ৮ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়। এ সভায় সভাপতিত্বে করেন জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার ও সঞ্চালনায় ছিলেন দলটির ভারপ্রাপ্ত মহাসচিব আহসান হাবিব লিংকন।

গণতন্ত্র পুনরুদ্ধারে আন্দোলন কথা তুলে ধরে মির্জা ফখরুল বলেন, সেই সময়ে আমরা সবাই সংগ্রামের মাঠে লড়াই করেছি, যে সময় কাজী জাফর আহমেদ ঘোষণা দিলেন, ‘আমি গণতন্ত্রের পক্ষে আছি। গণতন্ত্রের পক্ষে আমি জীবনের শেষ বিন্দু পর্যন্ত লড়তে চাই’। তিনি ছিলেন, কিন্তু বেশিদিন থাকতে পারেননি। চরম দুর্ভাগ্য আমাদের ও এ জাতির সঙ্কটময় মুহূর্তে আমরা তাকে পাচ্ছি না। কিন্তু আমরা তার আদর্শকে পাই, কাজগুলোকে পাই।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ ভয়ঙ্করভাবে মানুষের সমস্ত অধিকারগুলো কেড়ে নিয়ে, সমস্ত গণতন্ত্র প্রতিষ্ঠানগুলো ভেঙে দিয়ে এক ব্যক্তি ও একটি দলের শাসন ব্যবস্থা প্রতিষ্ঠিত করছে।

আশার কথা জানিয়ে ফখরুল বলেন, মানুষ কিন্তু প্রতিবাদ করছে। মানুষ জেগে উঠছে। আপনার অবশ্যই লক্ষ্য করেছেন, ইতোমধ্যে ২২ জন যুবক রাজপথে লড়াই করে জীবন দিয়েছে। আজকে সবাই এগিয়ে আসছে। আমরা যারা গণতন্ত্রের পক্ষে আছি সবাই একত্রিত হচ্ছি, হয়েছি। যুগপৎ আন্দোলনের বাইরে যে দলগুলো আছে, আমরা সকলেই একমত। এই সরকারের অধীনে আমরা নির্বাচনে যাব না।

মির্জা ফখরুল বলেন, আমি আবেদন জানাই তরুণদের কাছে, যারা যুবক আছেন তাদের কাছে। কাজী জাফর চলে গেছেন। এখানে আমিসহ যত বয়স্ক মানুষ আছি আমাদের সময় কিন্তু শেষ হয়ে আসছে। আমরা কিন্তু শেষ মুহূর্ত পর্যন্ত লড়াই করছি। কাজী জাফর কিন্তু লড়াই করে গেছেন। এ লড়াই কিন্তু ব্যক্তিগত কোনো স্বার্থে নয়, লড়াই কিন্তু দেশ ও মানুষের জন্যে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ