• রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন

হাসপাতালে আল্লামা সাঈদী

অনলাইন ডেক্স / ৩৬ Time View
Update : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

কারাবন্দী জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী অসুস্থ হয়ে যাওয়ায় তাকে ঢাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ভর্তি করা হয়েছে।

রোববার (১৩ আগস্ট) রাত সোয়া ১০টার দিকে তাকে বিএসএমএমইউ-এর ব্লক ডি কার্ডিয়াক সেন্টারে ভর্তি করানো হয়। এর আগে বিকেল ৫টার দিকে কাশিমপুর কারাগারে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য সন্ধ্যায় ঢাকায় পাঠায় কাশিমপুর কারাগার কর্তৃপক্ষ।

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-১ এর সিনিয়র জেল সুপার শাহজাহান আহমদ জানান, কারাগারে বন্দী মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডপ্রাপ্ত আসামি জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসা্ইন সাঈদী আজ বিকেলে হঠাৎ বুকে ব্যথা অনুভব করে অসুস্থ্য হয়ে পড়েন। তাকে তাৎক্ষণিক কারা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে বিকেল ৫টা ২০ মিনিটের দিকে চিকিৎসার জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পরে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়।

দেলোয়ার হোসাইন সাঈদীর ছেলে মাসুদ সাঈদী বলেন, ‘আপনারা জানেন যে আমার বাবার হার্টে পাঁচটি রিং পরানো ছিল। কারাগারে তিনি অসুস্থ হলে কারা কর্তৃপক্ষ তাকে গাজীপুর সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানকার দায়িত্ব চিকিৎসকরা তাকে ঢাকাতে রেফার্ড করেন। উনাকে এখন এই পিজি হাসপাতালে ভর্তি করা হয়েছে। উনি চিকিৎসকের তত্ত্বাবধান আছেন। তবে চিকিৎসকরা এখনো অফিসিয়ালভাবে আমাদের কিছু জানায়নি। আন-অফিসিয়ালিভাবে জানতে পেরেছি তিনি মাইন্ড স্ট্রোক করেছেন।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ