• শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:২৬ পূর্বাহ্ন

সারা দেশে বৃষ্টি বাড়তে পারে

অনলাইন ডেক্স / ৩৭ Time View
Update : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩

সারাদেশে আজ শুক্রবার থেকে বৃষ্টিপাত বাড়তে পারে এবং তা ১৪ আগস্ট সোমবার পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
বৃহস্পতিবার আবহাওয়া অধিদফতর জানিয়েছে, গতকাল সন্ধ্যা ৬টা থেকে আজ সন্ধ্যা ৬টা পর্যন্ত রাজধানীতে বৃষ্টিপাত হয়েছে ৬১ মিলিমিটার।

এদিকে, দেশের ১০৯টি পানি সমতল পর্যবেক্ষণ স্টেশনের মধ্যে ৫৪টিতে নদীর পানি সমতল বেড়েছে, ৫২টি স্টেশনে পানি সমতল হ্রাস পেয়েছে। তিনটি স্টেশনে পানি সমতল অপরিবর্তিত রয়েছে।

বৃহস্পতিবার পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে, ব্রহ্মপুত্র-যমুনা নদ-নদীগুলোর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ৪৮ ঘণ্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।
গঙ্গা নদীর পানি সমতল বৃদ্ধি পাচ্ছে, যা আগামী ৭২ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে। অপরদিকে, পদ্মা নদীর পানি সমতল স্থিতিশীল আছে, যা আগামী ২৪ ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

দেশের উত্তর-পূর্বাঞ্চলের সুরমা ও কুশিয়ারা নদীর পানি সমতল বাড়ছে। আগামী ২৪ ঘন্টায় দেশের উত্তর-পূর্বাঞ্চল ও এর কাছাকাছি উজানে মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। ফলে এই সময়ে সুরমা ও কুশিয়ারা নদীর পানি সমতল সময় বিশেষে বাড়তে পারে।

দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় পার্বত্য অববাহিকার মুহুরী, ফেনী, হালদা, কর্ণফুলী, সাঙ্গু এবং মাতামুহুরী নদীর পানি সমতল কমছে। আগামী ৪৮ ঘন্টা পর্যন্ত তা অব্যাহত থাকতে পারে। আগামী ২৪ ঘন্টায় তিস্তা নদী ডালিয়া পয়েন্টে বিপৎসীমার কাছাকাছি অবস্থান করতে পারে।
সূত্র : বাসস


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ