• শনিবার, ১৮ মে ২০২৪, ০৫:০৮ পূর্বাহ্ন

সাংবাদিক সবুজের মায়ের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব সংবাদদাতা / ৩৪ Time View
Update : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩

ঢাকা ট্রিবিউন পত্রিকার কুষ্টিয়া প্রতিনিধি কুদরতে খোদা সবুজের মা মমতাজ বেগমের ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।

মৃত্যুবার্ষিকী উপলক্ষে বৃহস্পতিবার (১০আগস্ট) বিভিন্ন স্থানে কোরআন খতম, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ কর্মসূচির আয়োজন করা হয়।

এদিন দুপুরে মিরপুর উপজেলার ধুবইল ইউপির গোবিন্দগুনিয়া দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় মরহুমের রুহের মাগফেরাত কামনায় কোরআন খতম, দোয়া মাহফিল ও বৃক্ষরোপণ করা হয়। দোয়া পরিচালনা করেন দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক মুফতি মাওলানা সিহাবুল হক।

এ সময় উপস্থিত ছিলেন মিরপুর প্রেসক্লাবের সাবেক আহবায়ক হুমায়ুন কবির হিমু, দারুল উলুম হাফেজিয়া মাদ্রাসার ক্বারী মাওলানা মোহাম্মদ শরিফুল হক, শিক্ষক হাফেজ মাওলানা সাব্বির আহমাদ, মাওলানা বাহারুল ইসলাম প্রমুখ।

দোয়া অনুষ্ঠানে মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। দোয়া মাহফিলে মরহুমার আত্মার শান্তি কামনায় বিশেষ মোনাজাত করা হয়। এরপর মাদ্রাসা চত্বরে বিভিন্ন ফলজ ও বনজ বৃক্ষরোপন করা হয়।

একই দিন দুপুরে মিরপুর উপজেলার মারকাজুল কুরআন সুন্না হাফেজিয়া মাদ্রাসায় মরহুমা মমতাজ বেগমের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। দোয়া পরিচালনা করেন হাফেজিয়া মাদ্রাসার পরিচালক হাফেজ বরকত উল্লাল। এ সময় উপস্থিত ছিলেন দৌলতপুর নুরুজ্জামান বিশ্বাস ডিগ্রী কলেজের অধ্যাপক অধ্যাপক আব্দুস সালাম।

সন্ধ্যায় মিরপুর দারুস সালাম হাফেজিয়া মাদ্রাসা ও ইয়াতিমখানা জামে মসজিদে মরহুমার রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়। দোয়া মোনাজাতে হাফেজ এবং এতিমখানার শিশুরা অংশগ্রহণ করে।

এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় কুরিপোল মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম, হাড়াভাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক মাওলানা গোলাম মোস্তফা, দারুস সালাম হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ আবু জাফর প্রমুখ।

উল্লেখ্য, মমতাজ বেগম ২০১৭ সালের ১০ আগস্ট হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মৃত্যুবরণ করেন। তিনি মিরপুর পৌরসভার সুলতানপুর মহল্লার অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মকর্তা মো. শফিউল্লাহ শেখের স্ত্রী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ