• শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন

আবারও নতুন কর্মসূচি দিল বিএনপি

অনলাইন ডেক্স / ৬৪ Time View
Update : সোমবার, ৬ নভেম্বর, ২০২৩

এক দিন বিরতি দিয়ে আগামী বুধবার থেকে আবারও তৃতীয় দফায় সারা দেশে ৪৮ ঘণ্টার অবরোধের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। যুগপৎ আন্দোলনের ধারাবাহিকতায় এই কর্মসূচি পালিত হবে।

সোমবার (৬ নভেম্বর) বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী নতুন এই কর্মসূচি ঘোষণা করেন। দ্বিতীয় দফায় আগামীকাল মঙ্গলবার ভোর ৬টায় ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি শেষ হচ্ছে।

রিজভী বলেন, সারা দেশে নেতাকর্মীদের গ্রেপ্তার ও একদফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ৮ ও ৯ নভেম্বর অর্থাৎ বুধবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি বিএনপির পক্ষ থেকে আমি ঘোষণা করছি। এই কর্মসূচি হবে সম্পূর্ণ শান্তিপূর্ণ কর্মসূচি।

গত ২৮ অক্টোবর নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশ ঘিরে সংঘর্ষের ঘটনায় কয়েকশ নেতাকর্মী আহত ও গ্রেপ্তার হয়। এর প্রতিবাদে তাৎক্ষণিক বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর পরদিন সকাল-সন্ধ্যা হরতালের ডাক দেন।

হরতালের দিন সকালেই গুলশানের বাসা থেকে বিএনপি মহাসচিবকে গ্রেপ্তার করে পুলিশ। সারা দেশে কয়েকশ নেতাকর্মী গ্রেপ্তারের প্রতিবাদে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের কর্মসূচি ঘোষণা করেন রিজভী। দুই দিন বিরতি দিয়ে ফের রোববার থেকে বিএনপিসহ সমমনারা ৪৮ ঘণ্টার অবরোধের কর্মসূচি করছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ