• সোমবার, ২০ মে ২০২৪, ০৫:২৯ পূর্বাহ্ন

রপর কর্মসূচি নিয়ে মাঠে থাকবে বিএনপি-জামায়াত

অনলাইন ডেক্স / ৩৫ Time View
Update : বৃহস্পতিবার, ৭ সেপ্টেম্বর, ২০২৩

সরকার পতনের এক দফা দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। বুধবার (৬ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ সম্মেলনে জানান, আগামী ৯ সেপ্টেম্বর (শনিবার) রাজধানীতে গণমিছিল কর্মসূচি পালন করা হবে।

তিনি বলেন, ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর বিএনপির নেতৃত্বে এ গণমিছিল পালন করা হবে। গণমিছিলের সময় পরবর্তীতে জানিয়ে দেওয়া হবে।

অপরদিকে মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর তার জানাজায় বাধাদান, দেশের বিভিন্ন স্থানে গায়েবানা জানাজায় হামলা, সারাদেশে কয়েক’শ নেতাকর্মীকে গ্রেপ্তার এবং মামলা দেয়ার প্রতিবাদে আগামীকাল শুক্রবার (৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগরীতে এবং রোববার (১০ সেপ্টেম্বর) দেশের অন্যান্য মহানগরীতে শান্তিপূর্ণ মিছিলের কর্মসূচি ঘোষণা দিয়েছে জামায়াতে ইসলামী।

বুধবার (৬ সেপ্টেম্বর) জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম এক বিবৃতিতে এ তথ্য জানান।

বিবৃতিতে তিনি বলেন, ‘সরকারের জুলুম-নির্যাতনের প্রতিবাদে গত ১৬ আগস্ট সংবাদ সম্মেলন করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে গত ১৮ আগস্ট শুক্রবার দেশব্যাপী দোয়া অনুষ্ঠান এবং ২৩ আগস্ট বুধবার দেশব্যাপী শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। কিন্তু সরকার সংবিধান স্বীকৃত শান্তিপূর্ণ মিছিলের কর্মসূচিতেও বাধা দিয়েছে। সরকার সারা দেশে নেতাকর্মীদের বাড়ি-ঘরে, ব্যবসায় প্রতিষ্ঠানে এবং কর্মস্থলে গণগ্রেপ্তার অভিযান পরিচালনা করেছে। অভিযানকালে বাড়ি-ঘর ও ব্যবসায় প্রতিষ্ঠানের মূল্যবান জিনিসপত্র ভাঙচুর করে ব্যাপক ক্ষতিসাধন করেছে।’

তিনি আরও বলেন, আমিরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মী ও আলেমা-ওলামার মুক্তি এবং কেয়ারটেকার সরকারের অধীনে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচনের দাবিতে শুক্রবার (৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগরীতে এবং রোববার (১০ সেপ্টেম্বর) দেশের অন্যান্য মহানগরীতে শান্তিপূর্ণ মিছিলের কর্মসূচি ঘোষণা করছি। এ কর্মসূচি শান্তিপূর্ণভাবে বাস্তবায়নের জন্য আমি জামায়াতের সকল জনশক্তি, দেশের আপামর জনগণ ও প্রশাসনের সহযোগিতা কামনা করছি। ফলে দুই দলের এমন লাগাতার সমাবেশে জনমনে উদ্বেগের সৃষ্টি হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ