• বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৫৬ পূর্বাহ্ন

ক্ষমা চাইতে তথ্যমন্ত্রীকে লিগ্যাল নোটিশ

অনলাইন ডেক্স / ৩৩ Time View
Update : সোমবার, ১৪ আগস্ট, ২০২৩

মহিলা নেত্রীদের নিয়ে সাজগোজ করে বিদেশীদের কাছে গিয়ে বিএনপির কোনো লাভ হয়নি’- এমন বক্তব্য দেয়ায় ক্ষমা চাইতে তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদকে লিগ্যাল নোটিশ দেয়া হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মার-ই-আম খন্দকার এ নোটিশ পাঠিয়েছেন।

নোটিশ পাঠনোর পর তিনি বলেন, নোটিশ প্রাপ্তির ১৪ দিনের মধ্যে এ বিষয়ে ক্ষমা না চাইলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নোটিশে একটি জাতীয় দৈনিকের প্রতিবেদন যুক্ত করা হয়। ওই প্রতিবেদনে বলা হয়, বিদেশীদের কাছে ধরণা দিয়ে, জ্বালাও-পোড়াও করে বিএনপির কোনো লাভ হয়নি বলে মনে করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেছেন, ‘এই দেশ বাংলদেশের মানুষের, অন্য কারো নয়। যদি যেতে হয়, জনগণের কাছে যেতে হবে। মহিলা নেত্রীদের নিয়ে সাজগোজ করে বিদেশীদের কাছে গিয়ে বিএনপির কোনো লাভ হয়নি, জ্বালাও-পোড়াও করেও কোনো লাভ হয়নি। এই অপরাজনীতি বন্ধ হওয়া দরকার’। গতকাল (১২ আগস্ট) শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯৩তম জন্মবার্ষিকী’ উপলক্ষে এক সভায় সমসাময়িক প্রসঙ্গে মন্ত্রী এ অভিমত দেন।

নোটিশে বলা হয়, এটা ভিত্তীহীন ও অসম্মাজন বক্তব্য। এটা নারীদের মর্যাদা ও অধিকারের ওপর আঘাত। নোটিশ গ্রহীতার পদ ও অবস্থানের সাথে এ ধরনের বক্তব্য যায় না। এটি মানহানি, অশালীন, উস্কানিমূলক ও মিথ্যা বক্তব্য।

এ কারণে ১৪ দিনের মধ্যে ক্ষমা চাইতে হবে। অন্যথায় আইনগত ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন এ আইনজীবী।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ