• রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ০৮:০৭ অপরাহ্ন

নিবন্ধন পেল বিএনএম ও বিএসপি

অনলাইন ডেক্স / ২৯ Time View
Update : শুক্রবার, ১১ আগস্ট, ২০২৩

নির্বাচন কমিশনের (ইসি) নিবন্ধন পেল বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বিএনএম) ও বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি)।

বৃহস্পতিবার (১০ আগস্ট) বিষয়টি নিশ্চিত করেছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

তিনি বলেন, বিএনএম ও বিএসপিকে নিবন্ধন দেয়ার সিদ্ধান্ত দিয়েছে কমিশন। শিগগিরই তাদের সনদ দেয়া হবে। আমরা বিষয়টি বিজ্ঞপ্তি দিয়ে জানাব।

প্রতি সংসদ নির্বাচনের আগে নতুন দলগুলোকে নিবন্ধন নেয়ার জন্য আবেদন জমা দিতে বলে ইসি।

এবারও তেমন আহ্বান জানালে ১৯৬টি দল আবেদন করে। এর মধ্যে প্রাথমিক বাছাইয়ে ১২টি দল শর্ত পূরণ করে। তাদের দেয়ার তথ্য অধিকতর যাচাই-বাছাই করলে তদন্তে টেকে গণঅধিকার পরিষদ, বিএনএম, বিএসপি ও এবি পার্টি। পরবর্তী উচ্চ পর্যায়ের কমিটির মাধ্যমে তদন্তের পর সেখান থেকে বাদ পড়ে গণঅধিকার পরিষদ ও এবি পার্টি।

এদিকে বিএনএম ও বিএসপির বিরুদ্ধে তিনটি অভিযোগ পড়ে নিবন্ধন না দেয়ার জন্য। সেই আবেদনগুলো সম্প্রতি শুনানিতে না টিকলে নিবন্ধন পেয়েই গেল দল দুটি। এ নিয়ে ইসিতে নিবন্ধিত দলের সংখ্যা দাঁড়াচ্ছে ৪৪টি।

মেম্বার সেক্রেটারি অব বিএনএম সেন্ট্রাল কমিটি মেজর (অব.) মো: হানিফ বলেন, নিবন্ধনের জন্য আবশ্যকীয় সকল শর্ত আমরা পূরণ করেছি বিধায় আমারা দৃঢ়ভাবে আত্মবিশ্বাসী ছিলাম, একটি দল নিবন্ধন পেলেও আমরা পাব।

তিনি বলেন, অহিংস ও সুস্থ ধারার রাজনৈতিক পরিবেশ সৃষ্টির মাধ্যমে একটি কল্যাণরাষ্ট্র প্রতিষ্ঠা করাই বিএনএম এর লক্ষ্য। কোনো দলের বিপক্ষে আমাদের কোনো বক্তব্য নেই। আমরা জনগণের পক্ষে, দেশের পক্ষে, গণতন্ত্রের পক্ষে এবং সন্ত্রাস, দুর্নীতি, সহিংসতার বিপক্ষে।

সূত্র : ইউএনবি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সংবাদ